Home / অন্যান্য / আমরা পেয়েছি মহান নেত্রী- জননী শেখ হাসিনা : জাকিরুল হাসান জিকু

আমরা পেয়েছি মহান নেত্রী- জননী শেখ হাসিনা : জাকিরুল হাসান জিকু

এগিয়েছে সোনার এ দেশ ভাবিনিকো যা,
রুগ্ন ছেলের শবল দেহ গড়ে দিলেন মা।

সত্যি আমরা গর্বিত। গর্বিত বাংলাদেশ ছাত্রলীগ। গর্বিত আমার শ্রীপুর উপজেলা ছাত্রলীগ বন্ধুরা। কেননা আমরা ছাত্রলীগই পারি মাথা উঁচু করে বলতে—

স্বাধীন এক দেশ পেয়েছি, দেশ পেয়েছে গর্বিত মা।
আমরা পেয়েছি মহান নেত্রী- জননী শেখ হাসিনা।

যার স্নেহ আশির্বাদে বাংলাদেশ ছাত্রলীগ আজ এক অনন্য চির তারুণ্যের নাম। আর সে তারুণ্য হচ্ছে কাঁচা বয়সের অনেকগুলো উদ্দীপনার সমন্বয়। এ তারুণ্য হচ্ছে বাধা না মানা কিংবা তীব্র স্রোতে উজান সাঁতারে পাড়ি দেওয়া এক নাবিকের নাম। এ তারুণ্য যেমনি অদম্য শক্তি তেমনি এটি অপ্রতিরোধ্য ঝড় নয়তবা এক মহাপ্রলয়। একটি দৃপ্ত শপথ, একটি অপরাজেয় দুর্জয় ঘাঁটি। এ তারুণ্য মানেই সকল অসাধ্য সাধনের দুর্বার অঙ্গিকার। অফুরন্ত প্রাণশক্তি আর সৃষ্টির উন্মাদনাই তারুণ্যের গৌরব। বদ্ধ কুটিরের দুয়ার চূর্ণ করে চাওয়াটা অর্জন করাই আমাদের ধর্ম। চেতনাদৃপ্ত তরুণেরা যখন জেগে ওঠে, তখন সব প্রতিবন্ধকতার চড়াই-উতরাই মাড়িয়ে বিজয় ছিনিয়ে আনা, বিজয়ের পুষ্পমালা আমাদের পদচুম্বনে অধির।

বাংলাদেশের ইতিবাচক অর্জনসহ সব সেক্টরেই রয়েছে আমাদের অসামান্য অবদান। এটা সর্বজন বিদিত যে, কেবল আমরা ছাত্রলীগরাই পারব জাতিকে একটি শান্তির সমাজ উপহার দিতে। যে সমাজে থাকবে না কোনো ধরনের অন্যায়-অবিচার, শোষণ, জুলুম, গুম, খুন, ইভটিজিং, সন্ত্রাস চাঁদাবাজি ইত্যাদি পাপাচার। যে সমাজের মানুষ শান্তিতে বসবাস এবং নৈতিক ও মানবিক গুনগুলো অনুসরণ ও পালনে সর্বদা থাকবে বিভোর। যে সমাজে থাকবে না অপশক্তি ও রাহুর কোনো প্রকারের আস্ফালন। এহেন সুন্দর সমাজ কেবল তরুণেরাই তথা বাংলাদেশ ছাত্রলীগ তথা শ্রীপুর উপজেলা ছাত্রলীগের বন্ধুরাই বিনির্মাণ করতে পারবে।

চিরতারুণ্যের এগিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয়ে আমাদের পথচলা হোক কাঁধে কাঁধ মিলিয়ে শিক্ষা শান্তি প্রগতির মহামিলন।

জয় বাংলা! জয় বঙ্গবন্ধু!

জাকিরুল হাসান জিকু
সভাপতি
বাংলাদেশ ছাত্রলীগ, শ্রীপুর উপজেলা শাখা।

About Abu Rayhan

আরও দেখুন

16807761_108883132969378_7659074573731222117_n

আঞ্জুমন আরা’র দু’টি ছড়া

আঞ্জুমন আরা’র দু’টি ছড়া খুকুমনির বই মেলা।   বই মেলাতে যাবে খুকু বায়না ধরেছে, গোমরা …

Leave a Reply