Home / জাতীয় / স্বাধীনতা পদক অর্জন করায় আরব আমিরাতে সংবর্ধনায় সিক্ত হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

স্বাধীনতা পদক অর্জন করায় আরব আমিরাতে সংবর্ধনায় সিক্ত হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

স্বাধীনতা পদক অর্জন করায় আরব আমিরাতে সংবর্ধনায় সিক্ত হলেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

 59138241_300870277503857_913600450790424576_n
মোহাম্মদ মনির উদ্দিন মান্না:-
মহান মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য রাষ্ট্রের সবচেয়ে বড় সম্মাননা স্বাধীনতা পদক লাভ করায় মীরসরাই থেকে ৭ বার নির্বাচিত সংসদ সদস্য, বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবনের অন্যতম সহযোদ্ধা, আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য,সাবেক মন্ত্রী
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি কে সংবর্ধিত করেছে মিরসরাই সমিতি, সংযুক্ত আরব আমিরাত।
 
গত ১লা মে, বুধবার, আজমান মহিন-৩, সন্ধ্যায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান ছিলো কানায় কানায় পূর্ণ। স্বাধীনতা পুরস্কার লাভ করায় মিরসরাই সমিতির পক্ষ থেকে ও সংগঠনের দেয়া ক্রেষ্ট ও ফুলেল শুভেচ্চায় সিক্ত হয়েছেন মিরসরাইয়ের গণমানুষের নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।
 
স্বাধীনতা পদকে ভূষিত সংবর্ধিত মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন মিরসরাই বাসী দলের নেতাকর্মীদের সম্মাননায় আবেগে আপ্লুত হন। তিনি স্মৃতিচারণ করেন মহান মুক্তিযুদ্ধ ও রাজনীতির দীর্ঘ গতিপথের মুহূর্ত। কৃতজ্ঞতা প্রকাশ করেন দীর্ঘ রাজনৈতিক জীবনে সহকর্মী ও সহযোদ্ধাদের আন্তরিক ভূমিকার জন্য। রাষ্ট্রের সর্বোচ্চ খেতাব স্বাধীনতা পুরষ্কারে ভুষিত হওয়ায় আমি সম্মানিত বোধ করছি। ১৯৭১ সালে যারা স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়েছেন তারাও সম্মানিত হয়েছেন।আমাকে রাষ্ট্রের এই সর্বোচ্চ সম্মান প্রদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এই সরকার পুরো মীরসরাইবাসীকে গর্বিত করলো। পুরো চট্টগ্রাম বাসীকে ধন্য করলো। আমি আমার এই অর্জন মীরসরাইবাসী সহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ ও সকল আত্মত্যাগকারীগনের জন্য উৎসর্গ করলাম। স্মৃতিচারন কালে তিনি বলেন বঙ্গবন্ধু যখন ৭ মার্চ স্বাধীনতা ঘোষনা করেছিলেন। ঠিক তার কিছুদিন পর মীরসরাইয়ে ও যখন যুদ্ধ ছড়িয়ে পড়ে তখম মীরসরাইয়ের এই আবুতোরাব বাজারে দাঁড়িয়ে আমি ও স্বাধীনতার ঘোষনা দিয়েছিলাম। শুভপুর ব্রীজ এলাকা সহ বিভিন্ন এলাকায় আমার সক্রিয় অংশগ্রহনকালের অনেক সহকর্মী আজ বেঁচে নেই। তিনি সকলের আত্মার মাগফেরাত কামনা করেন।
তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অর্জিত স্বাধীনতাকে অর্থবহ এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়ায় আত্মনিবেদিত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
 
ফখরুল ইসলাম খান সিআইপি তার বক্তব্যে বলেন,
মুক্তিযুদ্ধ ও রাজনীতিতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কৃতিত্বপূর্ণ ভূমিকার প্রতি শ্রদ্ধা জানিয়ে তুলে ধরেন দেশের বর্তমান রাজনীতির চিত্র। তিনি বলেন, অর্থনীতি ও উন্নয়নসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যার স্বীকৃতিও মিলেছে। পাকিস্তান এবং পাকিস্তানের বুদ্ধিজীবীরাও বাংলাদেশের সুনাম করেন। বাংলাদেশকে তারা উন্নয়নের রোল মডেল ভাবছেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন কে অনাবিল শুভেচ্ছা, অভিনন্দন জানান এবং দীর্ঘায়ু হয়ে মুক্তিযুদ্ধের পক্ষের রাজনীতিতে ভূমিকা রেখে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন আমরা দেশ থেকে দূরে আছি, দূরত্বে নয়। আঞ্চলিকতা ঘুচিয়ে এই দূর প্রবাসে আমরা সবাই বাংলাদেশি। আত্মীয়স্বজন ছেড়ে এসে প্রবাসের ব্যয়বহুল জীবিকা নির্বাহের জন্য চাকরির পাশাপাশি সমাজসেবার সংগঠন করে থাকি। আমাদের আন্তরিক চেষ্টা থাকবে মেধা, যোগ্যতা ও সততা দিয়ে image এখানে স্বতন্ত্র ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে। আমাদের কাজের মধ্য দিয়ে সুনাম, আস্থা, তথ্য প্রযুক্তি, মেধা ও জ্ঞান নির্ভর কমিউনিটি হিসেবে পরিচিত হয়ে উঠুক বাঙালি জাতি। এটা সম্পূর্ণভাবে অরাজনৈতিক একটি সংগঠন। বিদেশ বিভুঁইয়ে আমরা সবাই সবার জন্য। ভিন্ন পরিবেশ, ভিন্ন সত্তা ও মতভিন্নতা নিয়ে বেড়ে ওঠা প্রতিটি মানুষই ভিন্ন মেজাজ মর্জির। তবে আমরা অঙ্গীকারবদ্ধ আমাদের ধর্ম-বিশ্বাস, দল বা মতাদর্শ যাই থাকুক না কেন আমরা পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল ও ভালোবাসায় আবদ্ধ।
 
মিরসরাই সমিতি,সংযুক্ত আরব আমিরাত এর সভাপতি, খাঁন সিটি সেন্টার, সুমাইয়া গ্রুপ, এফ, আই ,কে,প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃএর চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদ আজম
সঞ্চালনায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।
 
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাবসায়ী,মোহাম্মদ মীর আলম মাসুক,
মিরসরাই উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক, করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন,বিশিষ্ট ব্যাবসায়ী, মোহাম্মদ জাহাঙ্গীর আলম ভূঁইয়া সহ প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন।
মিরসরাই সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, প্রধান পৃষ্ঠাপোষক আলহাজ্ব মাজহার উল্ল্যাহ মিয়া, উপদেষ্টা মোহাম্মদ জাফর উল্ল্যাহ, উপদেষ্টা, জসিম উদ্দিন, উপদেষ্টা ইউসুফ শরীফ, উপদেষ্টা আবু ছায়েদ মোহাম্মদ ইউনুছ,উপদেষ্টা মোহাম্মদ আখতার উদ্দিন পারভেজ, সহসভাপতি সালা উদ্দিন হেলাল, নাজিম উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন আলতাফ,
কবি ও কথা সাহিত্যিক মুহাম্মদ মুসা, ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, মিরসরাই সমিতির প্রতিষ্ঠাতা সদস্য শরিফুল ইসলাম খোকন,যুগ্ম সাধারণ সম্পাদক দিপক চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সহ সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম, সহ দপ্তর মো. ফজলুল করিম, সহ প্রচার সম্পাদক সরওয়ার উদ্দীন রনি, ক্রীড়া সম্পাদক মো. ওমর ফারুক প্রমুখ।
 
জাতীয় সংসদ সদস্য, আধুনিক উন্নত- সমৃদ্ধ মীরসরাইর স্বপ্নদ্রষ্টা ও রূপকার, বর্ষিয়ান জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এমপি মহোদয়, মিরসরাই সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, মিরসরাই সমিতি, সংযুক্ত আরব আমিরাত এর সম্মানিত সভাপতি, আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান,বিশিষ্ট শিল্পপতি, মানবতার কবি, ফখরুল ইসলাম খান সি আই পি, মিরসরাই উপজেলার ১নং করের হাট ইউনিয়নের চেয়ারম্যান, মোহাম্মদ এনায়েত হোসেন নয়ন সহ অন্য অতিথিরা
“স্বপ্নের মীরসরাই” ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাতের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ।

About এম মোস্তাকিম বিল্লাহ্

আরও দেখুন

22788791_290912191402175_8949463939259069467_n

বাংলাদেশ কবি পরিষদ (বাকপ)-এর সাক্ষাতকার পর্ব-১৩ কবি দীলিপ দাশ

আজকের কবিঃ কবি দীলিপ দাশ, সাক্ষাতকার গ্রহণেঃকবি সাজিব চৌধুরী ।    আজকের কবিঃ কবি দীলিপ দাশ, …

Leave a Reply